বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে অনন্য দৃষ্টান্ত গড়লেন জাসদ প্রার্থী খুদি

মাসুম লুমেনমাসুম লুমেন
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২৪ PM, ১৭ মার্চ ২০২০

গাইবান্ধায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীকে আলোকিত ও স্মরণীয় করে রাখতে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানিয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন গাইবান্ধা-৩ আসনের ব্যাপক জনপ্রিয় সংসদ সদস্য প্রার্থী  শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান খেতাব প্রাপ্ত ও সাবেক উপজেলা চেয়ারম্যান বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় নেতা এস এম খাদেমুল ইসলাম খুদি।

আজ মঙ্গলবার (১৭ই মার্চ) বিকেলে নিজের ফেসবুক আইডিতে এক  স্ট্যাটাসের মাধ্যমে তিনি এ ঘোষণা দেন। তার এমন আকষ্মিক সিদ্ধান্তে গাইবান্ধার সর্বত্র শুরু হয়েছে নানা আলোচনা। তবে জাতির পিতার প্রতি তার এই শ্রদ্ধা, কৃতজ্ঞতা ও ১৪ দলের প্রতি দায়বদ্ধতাকে  (সাদুল্যাপুর-পলাশবাড়ী) নির্বাচনী এলাকার মানুষ মহৎ উদ্যোগ হিসেবেই মনে করছেন।

জাতির পিতার জন্মবার্ষিকী’র এই দিনে নির্বাচন থেকে সরে আসলেন এবং জাসদের প্রতিক মশাল মার্কার পরিবর্তে কেন হটাৎ করে আওয়ামী লীগের নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানালেন, এমন প্রশ্নের উত্তরে তিনি এ প্রতিবেদককে বলেন, আমি ব্যক্তিগত স্বার্থের জন্য রাজনীতিতে আসিনি। বঙ্গবন্ধুকে আমি ব্যক্তিগতভাবে ভালবাসি। তাছাড়া শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং বঙ্গবন্ধুর এই জন্মদিনকে শ্রদ্ধা জানাতেই তার এই সিদ্ধান্ত বলে তিনি জানান।

উল্লেখ্য খাদেমুল ইসলাম খুদি একটি বর্ণাঢ্য রাজনৈতিক পরিবারের সন্তান। তার পিতা মৃত এম. আতাউর রহমানও (বাদশা মিয়া) ১৯৬২ সালে মাত্র ২৬ বৎসর বয়সে বিপুল সমর্থন নিয়ে প্রাদেশিক পরিষদের সদস্য (এমপিও) নির্বাচিত হন। ২৯ বৎসর বয়সে ১৯৬৫ সালে তদানিন্তন জাতীয় পরিষদের সাদুল্লাপুর, সুন্দরগঞ্জ, মিঠাপুকুর ও পীরগঞ্জ চার থানা মিলে মেম্বার অব ন্যাশনাল অ্যাসেম্বিলি (এম,এন,এ) নির্বাচিত হন এবং পরবর্তীতে নিজ যোগ্যতা বলে পাকিস্তান সরকারের কেন্দ্রীয় খাদ্য ও কৃষি মন্ত্রণালয়ের পার্লামেন্টারী সেক্রেটারী (প্রতিমন্ত্রী) নিযুক্ত ছিলেন।

ফেসবুকে দেয়া তার স্ট্যাটাসটি পাঠকের জন্য হুবহু তুলে ধরা হলোঃ

প্রিয় সাদুল্লাপুর-পলাশবাড়ী বাসী,
সংগ্রামী শুভেচ্ছা গ্রহণ করবেন।
আজ ১৭ মার্চ, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী। আজকের এই দিনে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি এবং মহান রাব্বুল আল- আমিন তাঁকে জান্নাতের উচ্চ মাকাম দান করুক।

আপনারা অবগত আছেন যে, আগামী ২১ মার্চ,২০২০ইং রোজ শনিবার ৩১-গাইবান্ধা-৩ সাদুল্লাপুর-পলাশবাড়ি  আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত নির্বাচনে আমি এস.এম. খাদেমুল ইসলাম খুদি জাসদ মনোনিত একজন সংসদ সদস্য পদপ্রার্থী। আমার মার্কা মশাল।

আমার দল যেহেতু ১৪ দলের একটি অংশ, সেহেতু মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির বিজয়ের লক্ষ্যে, সার্বিক রাজনৈতিক প্রেক্ষাপট ও দলীয় সিদ্ধান্তের প্রেক্ষিতে- আমার পূর্ণ সমর্থন নৌকা প্রতীকে প্রদান করছি।

বঙ্গবন্ধুর মার্কা নৌকা যার প্রতি শ্রদ্ধাশীল হয়ে আমি নির্বাচন সংক্রান্ত সকল কর্মকান্ড থেকে নিজেকে বিরত রাখছি।
শুভ কামনা নৌকার মাঝির জন্য।
শুভ কামনা,  সাদুল্লাপুর-পলাশবাড়িবাসীর জন্য।
আল্লাহ সহায় হোক।
আপনাদের খাদেম-
এস.এম. খাদেমুল ইসলাম খুদি।

আপনার মতামত লিখুন :