মুজিব বর্ষ উপলক্ষে যুবলীগের বাৎসরিক কর্মপরিকল্পনা গ্রহণ

মাসুম লুমেনমাসুম লুমেন
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৩৫ PM, ০৯ মার্চ ২০২০

ইচ্ছেটাকে জাগিয়ে তুলি, পরিষ্কার রাখতে বাঁধা ভুলি- এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাইবান্ধায় জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে পৌর শহীদ মিনার চত্বরে জেলা আওয়ামী যুবলীগের উদ্দ্যেগে বাৎসরিক কর্ম-পরিকল্পনা প্রণয়ন কর্মসূচির উদ্ভোদন করা হয়েছে। এর আগে খন্ড খন্ড মিছিল নিয়ে জেলার বিভিন্ন প্রান্ত থেকে শতশত  নেতাকর্মী উদ্ভোদনী অনুষ্ঠানে যোগ দেয়।

রবিবার (৮ই মার্চ) বিকেল ৫টায় জেলা যুবলীগের সভাপতি সরদার শাহীদ হাসান লোটনের সভাপতিত্বে এবং জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আহসান হাবিব রাজিবের সঞ্চালনায় এই উদ্ভোদন অনুষ্ঠানের শুরু করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা সদর আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরহাদ আব্দুল্লাহ হারুন বাবলু এবং পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন। এসময় প্রধান অতিথি’র বক্তব্যে  মাহাবুব আরা বেগম গিনি এমপি বলেন, শুধু মুজিব বর্ষ পালন করলেই হবেনা। শেখ মুজিবুর রহমান সম্পর্কে ভালো ভাবে জানতে হবে। তার আদর্শকে বুকে ধারণ এবং লালন করতে হবে।

উদ্ভোদনী অনুষ্ঠানের বিশেষ অতিথি’র বক্তব্যে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরহাদ আব্দুল্লাহ হারুন বাবলু যুবলীগের এমন বাৎসরিক কর্ম-পরিকল্পনা কর্যক্রমকে সাধুবাদ জানিয়ে বলেন, আগামীতে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এমন ব্যাতিক্রমধর্মী কর্মপরিকল্পনা গ্রহণ করা হবে। এসময় তিনি মুজিববর্ষকে সফলভাবে বাস্তবায়ন করতে জেলার সকল নেতাকর্মীকে আহবান জানান।

অনুষ্ঠানের সভাপতি জেলা যুবলীগের সভাপতি সরদার শাহীদ হাসান লোটন বলেন, যুবলীগই পারে সকল সফল উদ্যেগকে সফল করতে। আগামী ১ বছরের জন্য যেসকল কর্ম-পরিকল্পনা হাতে নেয়া হয়েছে, তা নিশ্চিত করতে যুবলীগ সদা প্রস্তুত বলেও তিনি জানান।

সমাপনি বক্তব্যে অনুষ্ঠানের উদ্যেক্তা ও সঞ্চালক জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আহসান হাবিব রাজিব আগামী ১ বছরের কর্ম পরিকল্পনা উপস্তিত নেতাকর্মীদের সামনে তুলে ধরেন। এসময় তিনি বলেন, যেকোনো পরিকল্পনা গ্রহণ করা সহজ, বাস্তবায়ন করা কঠিন। তাই, পরিকল্পনা অনুযায়ী আগামী ১ বছরের জন্য নেয়া সকল  সামাজিক, মানবিক ও রাজনৈতিক কর্মসূচি বাস্তবায়ন করতে সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

আপনার মতামত লিখুন :