গাইবান্ধায় কৃষকলীগের উদ্যোগে নিজ হাতে ধান কাটলেন স্মৃতি এমপি

মাসুম লুমেনমাসুম লুমেন
  প্রকাশিত হয়েছেঃ  ১১:২৫ PM, ২৪ এপ্রিল ২০২০

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় কৃষকলীগের উদ্যেগে নিজে হাতে ধান কেটে ‘ধান কাটা কর্মসূচি’র’ উদ্বোধন করেন বাংলাদেশ কৃষকলীগের সাধারণ সম্পাদক ও গাইবান্ধা-৩ পলাশবাড়ী-সাদুল্ল্যাপুর আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাড উম্মে কুলসুম স্মৃতি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আজ শুক্রবার (২৪ এপ্রিল) সকাল ১০টার দিকে গোবিন্দগঞ্জ পৌরসভার চাষকপাড়া গ্রামের এক কৃষকের ধানের জমিতে নেমে নিজ হাতে ধান কেটে ও মাড়াই করে এ ধানকাটা-মাড়াইয়ের উদ্বোধন করেন দেশের এই কৃষক নেত্রী।

এসময় ধান কাটায় অংশগ্রহণ করেন গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল লতিফ প্রধান, গাইবান্ধা জেলা কৃষকলীগের সাধারন সম্পাদক ও দৈনিক জনসংকেত পত্রিকার সম্পাদক দিপক কুমার পাল,  উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও কামারদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ শরিফুল ইসলাম রতন, গোবিন্দগঞ্জ উপজেলা কৃষকলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মুকু, সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান খন্দকার জাহাঙ্গীর আলমসহ কৃষকলীগের নেতৃবৃন্দ।

ধানকাটা উদ্বোধন শেষে কৃষকলীগ নেত্রী উম্মে কুলসুম স্মৃতি এমপি গণমাধ্যমকে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশ ব্যাপী কৃষকলীগের নেতা-কর্মিদের ধান কাটতে নির্দেশনা দেয়া হয়েছে। নেতা কর্মিরা অসহায় কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেবে।

এ ব্যাপারে গাইবান্ধা জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার পাল বলেন, করোনার এই সংকটময় মহুর্তে কৃষক ও কৃষিকে টিকিয়ে রাখা জরুরি। সে কারনে কৃষকবান্ধব সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশ, করোনা দুর্যোগে কৃষকের পাশে কৃষকলীগের সকল স্তরের নেতা কর্মী থাকবে। কৃষক ও কৃষিকে সুরক্ষা দিতেই কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী আপদকালীন সময়ে কৃষককে সহায়তা করবে কৃষক লীগের নেতাকর্মী।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান বলেন, গোবিন্দগঞ্জ উপজেলার কোনো অসহায় কৃষক ধান কাটতে না পারলে গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা কর্মিরা কৃষকের  পাশে দাঁড়াবে।

আপনার মতামত লিখুন :